বিখ্যাত গোয়েন্দা বই? ...

গোয়েন্দা কাহিনী হলো অপরাধ কাহিনী ও রহস্যকাহিনীর একটি উপবর্গ যেটাতে একজন শৌখিন বা পেশাদার গোয়েন্দা কোনো অপরাধ বা খুনের তদন্ত করেন। এর কাহিনী সাধারণত রহস্যপূর্ণ হয় এবং প্রায়শই দুঃসাহসিক ও রোমাঞ্চকর। তাই এইসব গল্প সহজে সকলকে আকর্ষণ করে। পৃথিবীজুড়ে বহু বিখ্যাত সাহিত্যের মাঝে তাই এটার নিজস্বতা রয়েছে। জনপ্রিয়তার নিরিখে গোয়েন্দা কাহিনী সবার উপর। এ গল্প গুলো মানুষকে যেমন আনন্দ দেয় তেমনই বুদ্ধিবৃত্তিক বিকাশ সাধন করে। ফেলুদা সত্যজিৎ রায় ফেলুদার গোয়েন্দাগিরি রবার্টসনের রুবি বিমল হেমেন্দ্র কুমার রায় যখের ধন আবার যখের ধন ব্যোমকেশ বক্সী শরদিন্দু বন্দ্যোপাধ্যায় সত্যান্বেষী বিশুপাল বধ বিখ্যাত গোয়েন্দা মুভি : বাংলা সাহিত্যে বিখ্যাত গোয়েন্দা চরিত্রের নাম নিতে গেলেই যে দুটি নাম সর্ব প্রথমে আসবে তারা হল ‘সত্যজীৎ রায়’ এর সৃষ্টি ‘ফেলুদা’ ও ‘শরদিন্দূ বন্দ্যোপাধ্যায়’ এর সৃষ্টি ‘ব্যোমকেশ বক্সী’। এই দুটি চরিত্র নিয়ে সেই ৯০ এর দশক থেকে এখন পর্যন্ত মুভি ও টিভি সিরিজ কম হয়নি। ‘ফেলুদা’র কথা ভাবলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে একটিই চেহারা ‘সব্যসাচী চক্রবর্তী’ এবং ‘ব্যোমকেশ’ হিসেবে ‘আবীর চট্টোপাধ্যায়’ এবং ‘যীশু সেনগুপ্ত’। বিখ্যাত পরিচালক ‘সন্দীপ রায়’, ‘অঞ্জন দত্ত’ ও অরিন্দম শীল’ এর হাত ধরে এই দুটি চরিত্র এখনো রূপালী পর্দায় সমান তালে দর্শকদের মন জয় করে আসছে কিন্তু আমরা কি কখনো ভেবে দেখেছি এই দুটি চরিত্রকে যদি পরস্পর পরস্পরের সাথে দেখা করিয়ে দেয়া হত তবে কি হত ?
Romanized Version
গোয়েন্দা কাহিনী হলো অপরাধ কাহিনী ও রহস্যকাহিনীর একটি উপবর্গ যেটাতে একজন শৌখিন বা পেশাদার গোয়েন্দা কোনো অপরাধ বা খুনের তদন্ত করেন। এর কাহিনী সাধারণত রহস্যপূর্ণ হয় এবং প্রায়শই দুঃসাহসিক ও রোমাঞ্চকর। তাই এইসব গল্প সহজে সকলকে আকর্ষণ করে। পৃথিবীজুড়ে বহু বিখ্যাত সাহিত্যের মাঝে তাই এটার নিজস্বতা রয়েছে। জনপ্রিয়তার নিরিখে গোয়েন্দা কাহিনী সবার উপর। এ গল্প গুলো মানুষকে যেমন আনন্দ দেয় তেমনই বুদ্ধিবৃত্তিক বিকাশ সাধন করে। ফেলুদা সত্যজিৎ রায় ফেলুদার গোয়েন্দাগিরি রবার্টসনের রুবি বিমল হেমেন্দ্র কুমার রায় যখের ধন আবার যখের ধন ব্যোমকেশ বক্সী শরদিন্দু বন্দ্যোপাধ্যায় সত্যান্বেষী বিশুপাল বধ বিখ্যাত গোয়েন্দা মুভি : বাংলা সাহিত্যে বিখ্যাত গোয়েন্দা চরিত্রের নাম নিতে গেলেই যে দুটি নাম সর্ব প্রথমে আসবে তারা হল ‘সত্যজীৎ রায়’ এর সৃষ্টি ‘ফেলুদা’ ও ‘শরদিন্দূ বন্দ্যোপাধ্যায়’ এর সৃষ্টি ‘ব্যোমকেশ বক্সী’। এই দুটি চরিত্র নিয়ে সেই ৯০ এর দশক থেকে এখন পর্যন্ত মুভি ও টিভি সিরিজ কম হয়নি। ‘ফেলুদা’র কথা ভাবলেই আমাদের চোখের সামনে ভেসে ওঠে একটিই চেহারা ‘সব্যসাচী চক্রবর্তী’ এবং ‘ব্যোমকেশ’ হিসেবে ‘আবীর চট্টোপাধ্যায়’ এবং ‘যীশু সেনগুপ্ত’। বিখ্যাত পরিচালক ‘সন্দীপ রায়’, ‘অঞ্জন দত্ত’ ও অরিন্দম শীল’ এর হাত ধরে এই দুটি চরিত্র এখনো রূপালী পর্দায় সমান তালে দর্শকদের মন জয় করে আসছে কিন্তু আমরা কি কখনো ভেবে দেখেছি এই দুটি চরিত্রকে যদি পরস্পর পরস্পরের সাথে দেখা করিয়ে দেয়া হত তবে কি হত ?Goyenda Kahini Holo Aparadh Kahini O Rahasyakahinir Ekati Upabarg Jetate Ekajan Shaukhin Ba Peshadar Goyenda Kono Aparadh Ba Khuner Tadanta Curren Aare Kahini Sadharanat Rahasyapurna Hay Evan Prayashai Duhsahsik O Romanchakar Tai Eisab Galpa Sahaje Sakalake Akarshan Kare Prithibijure Bahu Bikhyat Sahityer Majhe Tai Etar Nijaswata Rayechhe Janapriyatar Nirikhe Goyenda Kahini Sawaar Upar A Galpa Gulo Manushake Jeman Ananth Dey Temanai Buddhibrittik Vikas Sadhan Kare Feluda Satyajit Ray Feludar Goyendagiri Rabartasaner Rubi Vimal Hemendra Kumar Ray Jakher Dhan Abar Jakher Dhan Byomkesh Boxi Sharadindu Bandyopadhyay Satyanweshi Bishupal Badho Bikhyat Goyenda Mubhi : Bangla Sahitye Bikhyat Goyenda Charitrer NAM Nite Gelei Je Duti NAM Serve Prathame Asabe Tara Hall ‘satyajit Rayo Aare Srishti ‘feludao O ‘sharadindu Bandyopadhyayo Aare Srishti ‘byomakesh Baksio AE Duti Charitra Niye Sei 90 Aare Dashak Theke Ekhan Parjanta Mubhi O TV Series Com Hayani ‘feludaor Katha Bhablei Amader Chokher Samne Bhese Othe Ekatii Chehara ‘sabyasachi Chakrabartio Evan ‘byomakesho Hisebe ‘abir Chattopadhyayo Evan ‘jishu Sengupto Bikhyat Parichalak ‘sandip Rayo ‘anjan Datto O Arindam Shilo Aare Haut Dhare AE Duti Charitra Ekhano Rupali Parday Saman Tale Darshakader Mon Jai Kare Ashche Kintu Amara Ki Kakhano Bhebe Dekhechhi AE Duti Charitrake Jodi Paraspar Parasparer Sathe Dekha Kariye Dea Hato Tove Ki Hato ?
Likes  0  Dislikes
WhatsApp_icon
500000+ दिलचस्प सवाल जवाब सुनिये 😊

Similar Questions

More Answers


১। ফেলুদা, সত্যজিৎ রায় (বাংলা সাহিত্যের অন্যতম প্রধান এবং সম্ভবত সবচে’ বেশি বিখ্যাত গোয়েন্দা চরিত্র আমাদের প্রদোষ চন্দ্র মিত্তির ওরফে ফেলুদা) ২। ব্যোমকেশ বক্সী, শরদিন্দু বন্দ্যোপাধ্যায় (এই বিখ্যাত গোয়েন্দাটি নিজেকে গোয়েন্দার চেয়ে ‘সত্যান্বেষী’ বলতেই পছন্দ করেন বেশি)। ৩। কাকাবাবু, সুনীল গঙ্গোপাধ্যায় (আমাদের এই প্রিয় গোয়েন্দাটি অন্যান্যদের মত যুবাবয়েসী অরুণপ্রাতের তরুণদলের অংশ নন। মধ্যবয়েসি অবসরপ্রাপ্ত রাজা রায় চৌধুরি ওরফে কাকাবাবুর নিত্যসঙ্গী ক্রাচ, আফগানিস্তানে এক বন্ধুকে বাঁচাবার চেষ্টায় পঙ্গু হন। আর রহস্য উন্মোচনে তাঁর সঙ্গী ভাইপো সুনন্দ রায় চৌধুরি ওরফে সন্তু এবং কখনো কখনো সন্তুর বন্ধু জোজো)।
Romanized Version
১। ফেলুদা, সত্যজিৎ রায় (বাংলা সাহিত্যের অন্যতম প্রধান এবং সম্ভবত সবচে’ বেশি বিখ্যাত গোয়েন্দা চরিত্র আমাদের প্রদোষ চন্দ্র মিত্তির ওরফে ফেলুদা) ২। ব্যোমকেশ বক্সী, শরদিন্দু বন্দ্যোপাধ্যায় (এই বিখ্যাত গোয়েন্দাটি নিজেকে গোয়েন্দার চেয়ে ‘সত্যান্বেষী’ বলতেই পছন্দ করেন বেশি)। ৩। কাকাবাবু, সুনীল গঙ্গোপাধ্যায় (আমাদের এই প্রিয় গোয়েন্দাটি অন্যান্যদের মত যুবাবয়েসী অরুণপ্রাতের তরুণদলের অংশ নন। মধ্যবয়েসি অবসরপ্রাপ্ত রাজা রায় চৌধুরি ওরফে কাকাবাবুর নিত্যসঙ্গী ক্রাচ, আফগানিস্তানে এক বন্ধুকে বাঁচাবার চেষ্টায় পঙ্গু হন। আর রহস্য উন্মোচনে তাঁর সঙ্গী ভাইপো সুনন্দ রায় চৌধুরি ওরফে সন্তু এবং কখনো কখনো সন্তুর বন্ধু জোজো)।1 Feluda Satyajit Ray Bangla Sahityer Anyatam Pradhan Evan Sambhabat Sabacheo Bedshee Bikhyat Goyenda Charitra Amader Pradosh Chandra Mittir Orafe Feluda 2 Byomkesh Boxi Sharadindu Bandyopadhyay AE Bikhyat Goyendati Nijeke Goyendar Cheye ‘satyanweshio Balatei Pachhanda Curren Bedshee 3 Kakababu Sunil Gangopadhyay Amader AE Priya Goyendati Anyanyader Matt Jubabyesi Arunaprater Tarunadaler Angsh Non Madhyabayesi Abasaraprapta Raja Ray Chaudhuri Orafe Kakababur Nityasangi Krach Afaganistane Ec Bandhuke Banchabar Cheshtay Pangu Hahn Are Rahasya Unmochane Tanr Sangi Bhaipo Sunanda Ray Chaudhuri Orafe Santhu Evan Kakhano Kakhano Santur Bandhu Gogo
Likes  0  Dislikes
WhatsApp_icon

Vokal is India's Largest Knowledge Sharing Platform. Send Your Questions to Experts.

Related Searches:Bikhyat Goyenda By,Famous Intelligence Book?,


vokalandroid